Saturday, May 9, 2020


"করোনা"
★★★★★
!!সমস্ত ভক্তবৃন্দ কে বিনম্র অনুরোধ সবাই সচেতন হোন!!
শ্রী শ্রী গুরু গৌরাঙ্গ জয়তঃ
সকল সাধুগুরু,বৈষ্ণব  গৌর ভক্তবৃন্দের শ্রী চরণে আমার দণ্ডবৎ প্রণাম 
''হরি - গুরু - বৈষ্ণব তিনিহেঁ স্মরণ।
তিনেহেঁ স্মরণ হইতে বিঘ্ন  বিনাশন।।
অনায়াসে হয় নিজ বাঞ্ছিত পূরণ ।।''

দেখতে দেখতে বয়স প্রায় হল পাঁচ মাস।
সবার কোলেই হচ্ছি বড়   আমি করোনা ভাইরাস।।

চীনে আমার হাতে - খড়ি, ফ্রান্সে পড়াশোনা।
ইতালিতে কলেজ জীবন, জার্মানে অধ্যাপনা।।

ব্রিটেনে সেই প্রেম -পর্ব, এক পলকের দেখায়।
বিবাহটা সেরে ফেললাম, সুদূর আমেরিকায়।।

বউভাতটা জমিয়ে হল, বিরাট অনুষ্ঠান।
সোহাগ করে আনল আমায় দয়াবতী ইরান।।

স্পেনে গিয়ে মধু-চন্দ্রিমা, কতই না হুল্লোড়।
কানাডাতে নতুন করে, বসালাম আসর।।

ইচ্ছে আমার গোটা দুনিয়ায় দখল নেব লিজে।
এই পৃথিবী ধ্বংস করার  শপথ নিলাম নিজে।।

এরপর বয়স - কালে, ঠাকুর - দেবতায় মন।
মুনি - ঋষির দেশ বলে, ভারতে আগমন।।

ভারতে এসেই বুঝে গেলাম, যে কঠিন ঠাঁই।
এখানে তো অনেক আছে  নানক - কবীর - নিমাই।।

রামকৃষ্ণ - বামাখ্যাপা আছেন বিবেকানন্দ।
এদের জ্ঞানেই আজকে দেখি  সকল দুয়ার বন্ধ।।

হায়রে আমার পোড়া কপাল ইচ্ছা গেল বৃথায়।
লকডাউন যদি চলতে থাকে উঠব আমি চিতায়।।

‘’কলের্দোষনিধেরাজন্ অস্তি হ্যেকো মহানগুণঃ I
কীর্ত্তনাদেব কৃষ্ণস্য মুক্তসঙ্গঃ পরং ব্রজেৎ I I‘’ (শ্রীমদ্ভাগবত)
কলি সমস্ত দোষের বটে, তথাপি হে রাজন ! কলির একটি মহাগুণ এই যে, কৃষ্ণকীর্ত্তনে জীব মায়াবদ্ধ হতে মুক্ত হয়ে শ্রীকৃষ্ণরূপ পরতত্ত্ব লাভ করে।

‘’নাম-সংকীর্তন যস্য সর্বপাপ প্রণাশনম্।
প্রণামো দুঃখশমনস্তং নমামি শ্রীহরিং পরম্।।‘’
যে হরিনাম সংকীর্ত্তন করিলে ইহকাল পরকালের পাপরাশি নিঃশেষে দগ্ধ হয়,আমি সেই নামরূপী পরমাত্মা স্বরূপ শ্রীহরিকে প্রণাম করি।

পরমকরুণাময় গোলোকপতি সচ্চিদানন্দ ভগবান শ্রীকৃষ্ণ তাঁর একান্ত হ্লাদিনী শক্তি শ্রীমতী রাধারাণী এবং সকল বৈষ্ণব ভক্ত-পার্ষদদের শ্রীচরণকমলে নিরন্তর প্রার্থনা করি, সকলের জীবন যেনো রাধা-কৃষ্ণময়তায় পূর্ণ হয়ে, মঙ্গলময়, কল্যাণময়, ভক্তিময়, সুন্দরময় আর আনন্দময় হয়ে ওঠে সর্বদা।
"হরে কৃষ্ণ হরে কৃষ্ণ কৃষ্ণ কৃষ্ণ হরে হরে
হরে রাম হরে রাম রাম রাম হরে হরে!!"
!! জয় শ্রীরাধাকৃষ্ণের জয় !! !! জয় সকল ভক্তবৃন্দের জয় !!

No comments:

Post a Comment

💐🏵️💞🌺🌷🌺💞🏵️💐 🌷বৈষ্ণবের ব্যাস পূজা🌷 💐🏵️💞🌺🌷🌺💞🏵️💐 শ্রী শ্রী গুরু গৌরাঙ্গ জয়তঃ সকল সাধু, গুরু, বৈষ্ণব ও গৌর ভক্তবৃন্দ...